টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া

আপনি যদি টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া সম্পর্কে। অনেক সময় চলার পথে আমাদের পকেট থেকে টাকা হারিয়ে যায়। তাই এই পর্বের মাধ্যমে আমরা জেনে নেব টাকা হারানো কিসের লক্ষণ। তাহলে চলুন জেনে নেওয়া যাক টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া।
টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া
অনেকেই চলার পথে টাকা হারিয়ে ফেলে। কিন্তু এই টাকা হারানোর কিসের লক্ষণ এটা আমাদের জানার প্রয়োজন রয়েছে। অনেক সময় দেখা যায় চলার পথে অথবা কোথাও বসে থাকা অবস্থায় টাকা হারিয়ে যায়। তাই আমাদের টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া সম্পর্কে জেনে রাখা উচিত। তাই চলুন এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া।

পোস্ট সূচিপত্রঃ টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া

টাকা হারানো কিসের লক্ষণ

আমরা অনেক সময় নিজের অজান্তে আমাদের টাকা হারিয়ে ফেলি। কিন্তু এই টাকা হারানো একটি লক্ষণ রয়েছে। তাই আমরা আজকের এই পর্বের মাধ্যমে জেনে নেব টাকা হারানো কিসের লক্ষণ। তাহলে চলুন জেনে নেওয়া যাক টাকা হারানো কিসের লক্ষণ। আমাদের চলার পথে অনেক সময় আমাদের নিজের ভুলের কারণে আমাদের টাকা হারিয়ে ফেলে। অবশ্যই এটা নিজের ভুল বললেও সঠিক হবে না। কারণ কেউ ইচ্ছে করে টাকা হারিয়ে ফেলেনা। অনেক সময় ভাগ্য খারাপের কারণে না চাইতেও আমরা অসতর্কতার কারণে টাকা হারিয়ে ফেলি।
কোন সময় টাকা হারিয়ে গেলে অবশ্যই আমাদের আল্লাহর ওপর ভরসা রাখতে হবে এবং আল্লাহ তাআলার কাছে দোয়া করতে হবে। টাকা হারিয়ে ফেললেও হতাশ হওয়া যাবে না। আবার কোন সময় খারাপ চিন্তা ভাবনাও করা যাবে না। টাকা হারিয়ে ফেললে মনে করতে হবে আল্লাহতালা আপনাকে বড় বিপদ থেকে রক্ষা করেছেন যা অল্পের মাধ্যমে আপনি বিপদ থেকে বেঁচে গিয়েছেন। অবশ্যই আমাদের আল্লাহ তাআলার উপর ভরসা রাখতে হবে।

হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া

অনেক সময় অসচেতনতার কারণে আমাদের পকেট থেকে টাকা হারিয়ে ফেলি। তাই আপনি যদি আজকে এই পর্বের মাধ্যমে হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া।

আমল

কোন টাকা অথবা কোন জিনিস যদি আপনার হারিয়ে যায় তাহলে আপনি যে আমলটি করবেন তা হল কোন জিনিস বা টাকা হারিয়ে গেলে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম " আল-হাইয়্যু" আমল করলে তা ফিরে পেতে পারেন। একটি কাগজের একপাশে চার কোণে আলো দালার এই পবিত্র নাম লিখে ওপর পাশে হারানোর জিনিস বা টাকা লিখতে হবে। মধ্যরাতে একা গোষ্ঠী হাতের তালুতে রেখে আকাশের দিকে মুখ করে এই পবিত্র গুনবাচক নামের উসিলায় হারানো জিনিস পাওয়ার জন্য দোয়া করুন। এই আমল বরকতে আল্লাহ তা'আলা আপনার হারিয়ে পাওয়া জিনিস ফিরিয়ে দিতে পারে।

দোয়াঃ

আব্দুল্লাহ ইবনে ওমর (রাঃ) হতে বর্ণিত,তিনি বলেন কারো কাছে কোন কিছু হারিয়ে গেলে সে যেন অজু করে দুই রাকাত নামাজ আদায় করে এবং তাশাহুদ পড়ার পরে নিচের দোয়াটি পরে।
উচ্চারঃ বিসমিল্লাহি ইয়া হাদিয়াদ দ্বালাল,ওয়া রা-দ্দাদ দ্বাল্লাহ,উরদুদ আলাইয়া দ্বাল্লাতি,বিইজ্জাতিক ওয়া সুলতানিকা ফাইন্নাহা মিন আত্বায়িকা ও ফাদ্বলিক।

টাকা চুরি হলে করণীয় কি

অনেক সময় আমাদের পকেট থেকে টাকা চুরি হয়ে যায় আবার ফোন ও চুরি হয়ে যায়। আপনার সাথে যদি এমন কখনো হয়ে থাকে তবে আপনি কি করবেন জেনে রাখা প্রয়োজন। তাই এই পর্বের মাধ্যমে আপনি জেনে নিন টাকা চুরি হলে করণীয় কি? অনেক সময় আমাদের বাসায় থেকেও অনেক মূল্যবান জিনিস যেমন টাকা পয়সা মোবাইল ফোন ইত্যাদি চুরি হয়ে যায়। তাই এই পর্বের মাধ্যমে জেনে নিন টাকা চুরি হলে করণীয় কি। আপনাদের যদি বাসা বা চলার পথে টাকা চুরি হয়ে যায় তবে অবশ্যই নিকটস্থ থানায় জিডি করতে হবে। যে এলাকায় বা যেখান থেকে আপনার টাকা চুরি হয়েছে অবশ্যই সেই এলাকার পুলিশের সহায়তা নিতে হবে।
চুরি হওয়া জিনিস বা টাকা যদি ফিরে না আসে তবে তাও শেষ চেষ্টা করতে হবে। আপনার যদি বাসায় চুরি হয়ে থাকে তবে অবশ্যই মাথায় রাখতে হবে পুলিশ আসার আগ পর্যন্ত বাসার কোন কিছুতে হাত দেওয়া যাবে না। ঠান্ডা মাথায় চিন্তা করতে হবে কোন সময়ে বা কে আপনার টাকা চুরি করতে পারে সেই সম্পর্কে।

হারানো জিনিস খুঁজে পাওয়ার আমল

কোন কিছু হারিয়ে গেলে অবশ্যই আল্লাহর কাছে পুনরায় সেটা চাইতে হবে। কখনো ভেঙে পড়া যাবে না। মনে রাখবেন আল্লাহ যা করে ভালোর জন্যই তিনি করেন। হয়তো আপনার এই টাকা হারিয়ে যাওয়ার মাধ্যমে বা কোন কিছু হারিয়ে যাওয়ার মাধ্যমে আপনার কোন বড় বিপদ থেকে আল্লাহ তাআলা রক্ষা করেছেন। তাই অবশ্যই যেকোন কিছুর কারণে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করতে হবে। তাই চলুন এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক হারানো জিনিস খুঁজে পাওয়ার আমল। কোন জিনিস বা টাকা হারিয়ে গেলে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম " আল-হাইয়্যু" আমল করলে তা ফিরে পেতে পারেন। একটি কাগজের একপাশে চার কোণে আলো দালার এই পবিত্র নাম লিখে ওপর পাশে হারানোর জিনিস বা টাকা লিখতে হবে। মধ্যরাতে একা গোষ্ঠী হাতের তালুতে রেখে আকাশের দিকে মুখ করে এই পবিত্র গুনবাচক নামের উসিলায় হারানো জিনিস পাওয়ার জন্য দোয়া করুন। এই আমল বরকতে আল্লাহ তা'আলা আপনার হারিয়ে পাওয়া জিনিস ফিরিয়ে দিতে পারে। আশা করি জানতে পেরেছেন হারানো জিনিস খুঁজে পাওয়ার আমল

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই বুঝতে পেরেছেন বা জেনে উপকৃত হয়েছেন টাকা হারানো কিসের লক্ষণ - হারানো টাকা ফিরে পাওয়ার আমল ও দোয়া সম্পর্কে। আপনার যদি এই পরবর্তী সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পরবর্তী যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এই ধরনের পোস্ট আরো পেতে অবশ্যই আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩