গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে

প্রিয় পাঠক আপনি কি জানতে চাচ্ছেন বা জানেন  গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে জেনে নিন  গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে। আমরা সকলেই কমবেশি google ব্যবহার করে থাকি। কিন্তু আমাদের মনের মধ্যে একটি প্রশ্ন থেকেই যায় এই গুগলের প্রতিষ্ঠাতা কে বা মালিক কে। এই পর্বটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে জেনে নিন  গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে।
গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে
আমরা সকলেই কমবেশি google ব্যবহার করে থাকলেও অনেকের অজানা রয়েছে গুগলের মালিক কে বা গুগলের প্রতিষ্ঠাতা কে। আবার অনেক সময় আমাদের মনের মধ্যে প্রশ্ন জাগে গুগলের মালিক কে সেই সম্পর্কে জানার। আপনিও যদি গুগলের প্রতিষ্ঠাতা কে বা গুগলের মালিক কে জানতে চান তাহলে এই পরবর্তী আপনার জন্য। চলুন জেনে নেওয়া যাক  গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে।

পোস্ট সূচিপত্রঃ  গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে

 গুগলের মালিক কে

আপনি কি জানেন গুগলের মালিক কে? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন জেনে নেওয়া যাক  গুগলের মালিক কে। আমরা কম বেশি সবাই গুগল ব্যবহার করে থাকি। স্টান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় পিএইচডি ছাত্র থাকাকালীন ল্যারি পেজ ও সের্গেই ব্রিন ১৯৯৮ সালের ৪ই সেপ্টেম্বর গুগল নির্মাণ করেন। গুগলের ১৪ শতাংশ শেয়ার তাদের এবং বিশেষ সুপার ভোটিং ক্ষমতার মাধ্যমে ৫৬ শতাংশ স্টক হোল্ডারকে নিমন্ত্রণ করে।৪ই সেপ্টেম্বর ১৯৮৮ সালে গুগলকে প্রাইভেট কোম্পানি হিসেবে অন্তর্ভুক্ত করেন।
বর্তমানেও গুগলের মালিক দুজন ব্যক্তিই রয়েছেন তাদের নাম হলোঃল্যারি পেজ ও সের্গেই ব্রিন। বর্তমানে গুগল আমেরিকার একটি মাল্টি টেকনোলজি কোম্পানি যা বিশ্বের প্রতিটি প্রান্ত ব্যবসা ছড়িয়ে দিয়েছে। আশা করি এবার জানতে পেরেছেন বা জেনে উপকৃত হয়েছেন গুগলের মালিক কে।

গুগলের প্রোডাক্ট যা আমরা ব্যবহার করি

অনেক গুগলের প্রোডাক্ট যা আমরা ব্যবহার করি নিত্যদিন। আপনি কি জানেন গুগলের প্রোডাক্ট যে আমরা ব্যবহার করি সেগুলো সম্পর্কে। যদি না জেনে থাকেন তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন জেনে নেওয়া যাক গুগলের প্রোডাক্ট যা আমরা ব্যবহার করি সেগুলো সম্পর্কে।

গুগল সার্চ ইঞ্জিনঃ

গুগল প্রথমে শুরু করেছিল একটি ছোট সার্চ ইঞ্জিন দিয়ে। এখন এই সার্চ ইঞ্জিনকে আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হিসেবে ব্যবহার করে থাকে। আমরা কোন কিছু জানতে প্রথমেই গুগলে সার্চ করে থাকি। গুগল অনুসন্ধানে আজকাল শব্দের দ্বারা অনুসন্ধানের পাশাপাশি এখন google কথা বলে কিছু অনুসন্ধান করতে পারেন। এক কথায় বলা যায় আমাদের অনেক অজানা তথ্যগুলো গুগল সার্চ ইঞ্জিন দিয়ে জেনে থাকি।

গুগল অ্যান্ড্রয়েডঃ

আমাদের জীবনে ব্যবহৃত একটি গুরুত্বপূর্ণ পন্য হল মোবাইল। যা আমরা ব্যবহার করে থাকি সব সময়। বর্তমানে দেশ এবং বিশ্বের ৩৫ শতাংশেরও বেশি মানুষ স্মার্টফোন ব্যবহার করে থাকে। এই এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম প্রথম সৃষ্টি করা হয়েছিল। google এই অ্যান্ড্রয়েড মালিক হিসেবে পরিচিত। এক কথায় বলা যায় স্মার্টফোন ব্যবহারকারী সকলেই গুগল অ্যান্ড্রয়েড ব্যবহার করে থাকে।

গুগল অ্যাডসেন্সঃ

বর্তমান যুগে মানুষের অনলাইনে অর্থ উপার্জনের প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। আমরা গুগলকে আমাদের ব্যবসার অংশীদার হিসেবেও বিবেচনা করে থাকি। আপনার যদি ভালো ব্লগ বা ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি গুগলের এই প্রোডাক্ট থেকে সহজেই অর্থ উপার্জন করতে পারবেন। গুগল এডসেন্স হলো বিশ্বের বৃহত্তম প্ল্যাটফর্ম যা আপনাকে অর্থ উপার্জনের একটি মাধ্যম করে দিতে পারে।

গুগল মানচিত্রঃ

আমরা সচরাচর চলার পথে অনেকেই google মানচিত্র ব্যবহার করে থাকি। বর্তমান যুগে যদি কেউ অজানা পথ দেখানোর জন্য থাকে তাহলে তার একমাত্র উপায় হল গুগল ম্যাপ। বর্তমানে এই গুগল ম্যাপ আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশে পরিণত হয়েছে। অজানা পথ খুঁজে বের করতে আমরা গুগল মানচিত্র ব্যবহার করে থাকি।

গুগলের হেডকোয়ার্টার কোথায় অবস্থিত

আপনি কি জানেন গুগলের হেডকোয়ার্টার কোথায় অবস্থিত? যদি না জেনে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন গুগলের হেডকোয়ার্টার কোথায় অবস্থিত। তাহলে চলুন জেনে নেওয়া যাক গুগলের হেডকোয়ার্টার কোথায় অবস্থিত। গুগলের সদর দপ্তর বা গুগলের হেডকোয়ার্টার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত।
১৯৯৮ সালের ৪ই সেপ্টেম্বর ল্যারি পেজ ও সের্গেই ব্রিন google তৈরি করে। যার সদর দপ্তর বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রীয় অবস্থিত রয়েছে। তবে এর শাখা অনেক দেশেই রয়েছে। আশা করি জানতে পেরেছেন গুগলের হেডকোয়ার্টার কোথায় অবস্থিত।

গুগলের প্রকৃত নাম কি

আমরা সকলেই কমবেশি গুগল ব্যবহার করে থাকি। কিন্তু আমরা অনেকেই জানিনা গুগলের প্রকৃত নাম কি? আপনিও যদি গুগলের প্রকৃত নাম কি জানতে চান তাহলে এই পর্বটি আপনার জন্য। চলুন জেনে নেওয়া যায় গুগলের প্রকৃত নাম কি। গুগলের প্রকৃত নাম ছিল ব্যাকবার। পরবর্তীতে তারা নাম পরিবর্তন করে google নাম দেয়। এক কথায় বলা যায় প্রথমদিকে গুগলের নাম ছিল ব্যাকবার এবং এটি গুগলের প্রকৃত নাম ছিল। যা বর্তমানে নাম পরিবর্তনের পর পরিচিত পেয়েছে গুগল নামে। এতক্ষণে নিশ্চয়ই জানতে পেরেছেন গুগলের প্রকৃত নাম কি।

গুগল কোম্পানি কোন দেশের

আপনি নিশ্চয়ই গুগল কোম্পানি কোন দেশের জানতে চাচ্ছেন? তাহলে হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন গুগল কোম্পানি কোন দেশের। তাহলে চলুন জেনে নেওয়া যাক গুগল কোম্পানি কোন দেশের বা google কোম্পানি কোন দেশের। google হচ্ছে google লিমিটেড লায়াবেলিটি কোম্পানি ইন্টারনেট ভিত্তিক সেবা ও পণ্য বিশেষায়িত একটি আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানি।
স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ছাত্র থাকাকালীন ল্যারি পেজ ও সের্গেই ব্রিন ১৯৯৮ সালে গুগল নির্মাণ করেন। এক কথায় বলা যায় গুগল আমেরিকায় প্রতিষ্ঠিত হয়েছিল এবং google এর প্রতিষ্ঠাতা ও আমেরিকার নাগরিক। তাই বলা যায় গুগল কোম্পানি আমেরিকার। আশা করি জানতে পেরেছেন গুগল কোম্পানি কোন দেশের।

Google সম্পর্কিত কিছু প্রশ্ন উত্তর

এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন Google সম্পর্কিত কিছু প্রশ্ন উত্তর। আপনি যদি Google সম্পর্কিত কিছু প্রশ্ন উত্তর জানতে চান তাহলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন জেনে নেওয়া যাক Google সম্পর্কিত কিছু প্রশ্ন উত্তর।

গুগলের মালিকের নাম কি? google কে আবিষ্কার করেন

ল্যারি পেজ ও সের্গেই ব্রিন ১৯৯৮ সালে গুগল নির্মাণ করেন। তারা দুজনেই আমেরিকার বিখ্যাত কম্পিউটার বিজ্ঞানী। তারা দুইজন একসঙ্গে একটি ছোট গ্যারেজ গুগলের ভিত্তি স্থাপন করেছিলেন।

গুগল কি

গুগল একটি কোম্পানি যা ১৯৯৮ সালে যাত্রা শুরু হয়েছিল। এই কোম্পানি সদর দপ্তর আমেরিকা বিভিন্ন ডিজাইনের জন্য বিখ্যাত।

গুগলের সদর দপ্তর কোথায় অবস্থিত

গুগলের সদর দপ্তর আমেরিকা এবং বিশ্বের বিভিন্ন স্থানে গুগলের অফিস রয়েছে।

Google মেইল কি

বর্তমানে আধুনিক যুগে গুগল মেইল সম্পর্কে কে না জানা, এই গুগল ফিশারের সাহায্যে আপনি যেকোনো মেইল ছবি ডকুমেন্ট বা মেসেজ পাঠাতে পারেন।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই জানতে পেরেছেন  গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে।  গুগলের মালিক কে - গুগলের প্রতিষ্ঠাতা কে এই পর্বটি সম্পর্কে আপনার যদি কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এই ধরনের তথ্যবহুল পোস্ট আরো পেতে অবশ্যই আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩