অনলাইন থেকে কিভাবে আয় করবো - অনলাইন থেকে আয় করার উপায় tahablog

অনলাইন থেকে আয় করা যায় এবং অনলাইন থেকে আয় করা সম্ভব।  আমাদের মধ্যে অনেকেই গুগলে সার্চ দিয়ে থাকি অনলাইন থেকে কিভাবে আয় করবো অনলাইন থেকে আয় করার উপায়। আজ আমি এই আর্টিকেলে অনলাইন থেকে ইনকামের যে সকল সাইট সম্পর্কে  বলবো আপনারা যদি মনোযোগ দিয়ে পড়ে শিখতে পারেন ইনশাল্লাহ খুব সহজেই আয় করতে পারবেন। আসুন দেখে নেয়া যাক অনলাইন থেকে কিভাবে আয় করবো, অনলাইন থেকে আয় করার উপায় সমূহ।
,অনলাইন থেকে কিভাবে ইনকাম করবো, অনলাইন থেকে ইনকাম করার উপায়

পেজ সূচিপত্র: অনলাইন থেকে কিভাবে আয় করবো, অনলাইন থেকে আয় করার উপায়

অনলাইন থেকে আয় করা কতটা সহজ

অনলাইন থেকে আয় করা খুব একটা সহজ কাজ না। আবার যদি আপনি একটু সময় দিয়ে ভালোভাবে কাজ শিখতে পারেন তাহলে খুব সহজেই আয় করতে পারবেন। মূল কথা হলো অনলাইন থেকে আয় করতে হলে আপনার ধৈর্য থাকার জরুরী।  চলুন নিচে অনলাইন থেকে আয় এর  কিছু সহজ মাধ্যম তুলে ধরবো। 

অনলাইন থেকে আয় ফ্রিল্যান্সিং করে

ফ্রিল্যান্সার বর্তমান সময়ের একটি আলোচিত বিষয়। অনলাইন থেকে যত রকমে আয় করা যায় ফ্রিল্যান্সিং তার মধ্যে অন্যতম একটি। ফ্রিল্যান্সিং পেশা, এটি একটি মুক্ত পেশা এখানে ইন্টারনেট ব্যবহার করে আপনি বিভিন্নভাবে ইনকাম করতে পারেন। 

ফ্রিল্যান্সিং করতে হলে আপনাদের যে বিষয়গুলো জানতে হবে এসইও, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, অনলাইন মার্কেটিং, ওয়েবসাইট ডিজাইন, ভিডিও এডিটিং, ডাটা এন্ট্রি ইত্যাদি। ফ্রিল্যান্সিং থেকে আয় করার বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। যেমন fiverr, upwork, freelancer, peopleperhour আরো অনেক সাইট রয়েছে। যেখানে আপনি হাজার হাজার ডলার আয় করতে পারবেন।

অনলইন থেকে আয় ওয়েবসাইট তৈরি করে

অনলাইন থেকে আয় করার আরেকটি মাধ্যম হলো ওয়েবসাইট তৈরি করে আয়। ওয়েবসাইট তৈরির অল্প কিছু ধারনা থাকলেই আপনি একটি ওয়েবসাইট তৈরি করতে পারবেন। বিশেষ করে একটি ডোমেন কিনে নিয়ে আপনি ব্লগার সাইটে একটি সুন্দর এবং ভালো মানের ওয়েবসাইট তৈরি করতে পারবেন। এই ওয়েবসাইট তৈরি করার পর আপনি অনেক বেশি মূল্যে সেটি গ্রাহকের কাছে বিক্রয় করে  ইনকাম করতে পারেন।

আর্টিকেল লিখে আয়ের  সহজ উপায়

অনলাইন থেকে কিভাবে আয় করব অনলাইন থেকে আয় করার উপায় যারা খুজছেন তাদের জন্য আর্টিকেল রাইটিং জব। যারা লেখালেখি করতে ভালোবাসেন তারা এই জবটি করতে পারেন। এখন অনেক আইটি ফার্ম আছে যারা আর্টিকেল রাইটার নিয়োগ দিয়ে থাকে।

বিভিন্ন আর্টিকেল লিখে আমরা প্রতি মাসে ১০ থেকে ১৫ হাজার টাকা ইনকাম করতে পারি। তাছাড়া আপনি আপনার নিজের ওয়েবসাইটে আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন। আমাদের সাথে আর্টিকেল  রাইটিং এর কাজ করতে চাইলে লাইভ চ্যাট এ যোগাযোগ করবেন।

ইউটিউব ভিডিও তৈরি করে অনলাইন থেকে আয়

বর্তমানে মানুষ অনলাইন এর যেসব সেক্টর থেকে আয় করতেছে ইউটিউব তার মধ্যে অন্যতম একটি। একটি youtube চ্যানেল ক্রিয়েট করে সেট করতে এক থেকে দুই বছর সময় লেগে যায়। আপনি বিভিন্ন ধরনের ভিডিও শেয়ার করে ইউটিউব থেকে ইনকাম করতে পারেন। ইন কাম  শুরু করার জন্য আপনার প্রথমে এক হাজার সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে। আপনার ভিডিওতে যত ভিউ হবে তত আপনার আয়ের সম্ভাবনা বাড়বে।

ফেসবুকের মাধ্যমে অনলাইন থেকে আয়

বর্তমান সময়ের লোকজন অনেক বেশি পরিমাণে ইনকাম করছে ফেসবুক থেকে। ফেসবুক থেকে আয়ের কয়েকটি মাধ্যম রয়েছে। আপনি ফেসবুক থেকে সরাসরি ইনকাম করতে পারেন এবং ফেসবুকে ব্যবহার করে অন্যভাবে ইনকাম করতে পারেন। ফেসবুক থেকে সরাসরি ইনকাম করতে হলে আপনার একটি প্রোফাইল , ফেসবুক পেজ এবং একটি গ্রুপ থাকতে হবে। একটি পেজে ভিডিও শেয়ার করে ইনকাম করতে পারেন। আপনার ভিডিওতে যত ভিউ হবে তত ইনকাম হবে। ফেসবুক থেকে আয় করতে হলে আপনাকে ফেসবুক পেজ মনিটাইজ করে নিতে হবে

এফিলেট মার্কেটিং করে সহজেই আয় করার উপায়

অনলাইন থেকে যত উপায়ে টাকা আয় করা যায় তার মধ্যে এ্যাফিলেট মার্কেটিং সবচেয়ে সহজ মাধ্যম। মনে করেন আপনার একটি ফেসবুক পেজ অথবা আপনার একটি ইউটিউব চ্যানেল আছে। এখন আপনি বিভিন্ন কোম্পানি এর অ্যাফিলিয়েটের কাজ করতে পারেন।

যেমন daraz, alibaba ,amazon এর মত বড় বড় কোম্পানির সাথে এ্যাফিলেট মার্কেটিং এর কাজ করে হিউজ পরিমাণ ইনকাম করতে পারেন। যে কোম্পানি মার্কেটিং করায় তাদের ওয়েবসাইটে গেলে আপনি এফিলিট প্রোগ্রাম নামে একটি অপশন দেখতে পাবেন ।

সেখানে গিয়ে আপনাকে আইডি করে নিতে হবে। তারা যে লিংক আপনাকে শেয়ার করবে সেই লিংকের মাধ্যমেই আপনি ইনকাম করতে পারবেন।

ফটোগ্রাফির মাধ্যমে যেভাবে আয় করবেন

আপনি যদি ভালো ফটোগ্রাফার হয়ে থাকেন তাহলে এই পেশাটি আপনার জন্য। গুগলে সার্চ দিলে অনেক ওয়েবসাইট দেখতে পারবেন যারা এই ফটোগ্রাফির কাজ করিয়ে থাকে। আপনি যদি ভালো ফটোগ্রাফি করতে পারেন তাহলে এই সব সাইটে সাইন আপ করে কাজ শুরু করে দিতে পারেন। আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে সেগুলো ওদের ওয়েবসাইটে সেল করতে পারেন এই সেলের মাধ্যমে আপনার ইনকাম জেনারেট হবে।

গ্রাফিক্স ডিজাইন করে অনলাইন থেকে  আয়

অনলাইন থেকে আয় করার আরো একটি মাধ্যম গ্রাফিক্স ডিজাইন। অনলাইন থেকে আয় করার  যতগুলো মাধ্যম রয়েছে গ্রাফিক্স ডিজাইন তার মধ্যে খুব জনপ্রিয়। আমাদের দেশে এই প্রেসার ব্যাপক চাহিদা রয়েছে। আরে চাহিদা দিন দিন বেড়েই চলেছে।

আপনি নিজস্ব চিন্তা ধারার মাধ্যমে যে নকশা অনুযায়ী ছবি আঁকেন সেটাই গ্রাফিক্স ডিজাইন। গ্রাফিক্স ডিজাইন করে অনলাইন থেকে ইনকাম করার জন্য বেশ কিছু জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যেমন fiverr ,99designs, envato ইত্যাদি । এসব মার্কেটপ্লেসে বায়েদের কাছ থেকে কাজ নিয়ে আপনি তাদের কোম্পানির লোগো ডিজাইন, বিজ্ঞাপনের ছবি, কভার ইমেজ বা বিভিন্ন টেমপ্লেট ডিজাইন করে আয় করতে পারেন।

ডাটা এন্ট্রি করে আয়

ডাটা এন্টির কাজ সকলেরই জানা কমবেশি যারা ইন্টারনেট ব্যবহার করতে পারে। ডাটা এন্ট্রি কাজ খুব সহজ হয়। বিভিন্ন ক্যাপচার এন্ট্রি করে আপনি প্রতি মাসে ১০ থেকে ১৫ হাজার টাকা উপার্জন করতে পারবেন। এর জন্য আপনাকে ভালো টাইপিং জানতে হবে। এর জন্য আপনার খুব বেশি যোগ্যতা প্রয়োজন পড়বে না

বিভিন্ন মিউজিক বিক্রি করে অনলাইন আয়

আপনি যখন সঙ্গীত শিল্পী বা গায়ক হিসেবে শুরু করতে চান তখন বিভিন্ন রাখার সম্মুখীন হতে পারেন। ক্যারিয়ার শুরু করার সময় আপনি ভালো ফলাফল নাও পেতে পারেন। বিভিন্ন ওয়েবসাইট বা ব্যক্তি রয়েছে যারা আপনার গানগুলো ক্রয় করে থাকে। গান, মিউজিক ভিডি, সাউন্ড ইফেক্ট এগুলো অনলাইনে সেল করে অর্থ উপার্জন করতে পারেন।

ডিজিটাল মার্কেটিং এর মাধ্যমে অনলাইন আয়

উপরে আমরা যে সকল বিষয়ে আলোচনা করলাম এর সকল ডিজিটাল মার্কেটিং এর আওতায় পড়ে। অনলাইনের মাধ্যমে কোন কিছুর প্রসার করার নামই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। এক্ষেত্রে আপনি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম বেছে নিতে পারেন। ডিজিটাল মার্কেটিং এর বিষয়গুলো হলো সোশ্যাল মিডিয়া মার্কেটিং ,গুগোল মার্কেটিং, ইমেল মার্কেটিং, এমএমএস মার্কেটিং মোবাইল মার্কেটিং সিপিএ মার্কেটিং এবং লিড জেনারেশন।

শেষ কথা। যেভাবে অনলাইনে আয় করা সম্ভব

অনলাইন থেকে কিভাবে আয় করা যায় তার একটি সংক্ষিপ্ত ধারণা এই আর্টিকেলে প্রকাশ করা হয়েছে। অনলাইন থেকে আয় করতে হলে আপনাকে প্রচুর ধৈর্য শীল হতে হবে। আর শেষে একটা কথা বলতে চাই যারা অনলাইন থেকে আয় করতে পারছেন না আয় করতে চাচ্ছেন তারা আমাদের সাথে যোগাযোগ করতে পারেন হতে পারে আমাদের সাথে কাজ করে আপনার অনলাইন থেকে প্রথম উপার্জন। শুভকামনা

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩