বিশ্ব ভালোবাসা দিবস কত তারিখ - বিশ্ব ভালবাসা দিবস এর ছবি

 প্রিয় পাঠক পাটিকা আপনারা যারা ১৪ ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইনস ডে পালন করেন তাদের জন্য এই পোস্ট। আপনারা জানেন কি বিশ্ব ভালোবাসা দিবস কেন পালন করা হয়, বিশ্ব ভালোবাসা দিবসের সাতদিনের নাম, বিশ্ব ভালবাসা দিবসে কি কি গিফট দেয়া যায়। যদি না জেনে থাকেন তাহলে আজকের এই পোস্ট পড়ে আপনারা জানতে পারবেন বিশ্ব ভালবাসা দিবস সম্পর্কে ।

বিশ্ব ভালোবাসা দিবস কত তারিখ - বিশ্ব ভালবাসা দিবস এর ছবি

বিশ্ব ভালোবাসা দিবস কত তারিখ, ভালোবাসা দিবসের সাতদিনের নাম , ভালোবাসা দিবস কেন পালন করা হয় , ভালোবাসা দিবস নিয়ে ইসলাম কি বলে এবং ভালোবাসা দিবসে কি কি গিফট দেয়া যায় এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে ।

পোস্ট সূচি ঃ বিশ্ব ভালোবাসা দিবস কত তারিখ - বিশ্ব ভালবাসা দিবস এর ছবি

বিশ্ব ভালোবাসা দিবস 

১৪ ই ফেব্রুয়ারি সারা বিশ্বে পালিত হয় বিশ্ব ভালোবাসা দিবস বা valentines day হিসাবে। বর্তমান সময়ে তরুণ প্রজন্মের কাছে একটি জনপ্রিয় দিবস হল ভালোবাসা দিবস । প্রেমিক প্রেমিকা ,বন্ধু বান্ধব , স্বামী স্ত্রীর , মা সন্তান , ছাত্র শিক্ষক সহ বিভিন্ন বন্ধনে আবদ্ধ মানুষেরা এই দিনে একে অন্যের সাথে তাদের ভালোবাসা বিনিময় করে। 

বিশ্বের সব দেশেই বিশ্ব ভালবাসা দিবস কমবেশি পালন করা হয়ে থাকে। বিশ্ব ভালোবাসা দিবস পালন করার ক্ষেত্রে বাংলাদেশ এখন আর পিছিয়ে নেই । বিশ্ব ভালোবাসা দিবস পালন করার ক্ষেত্রে প্রেমিক-প্রেমিকারা সবচেয়ে বেশি এগিয়ে । বিশ্ব ভালোবাসা দিবস কিভাবে এলো এটা জানা অত্যন্ত জরুরী। চলুন তাহলে আজকে জেনে নেওয়া যাক বিশ্ব ভালোবাসা দিবস কিভাবে এলো বা এর ইতিহাস কি।  

আরো পড়ুন ঃ প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

আমরা বিভিন্ন ইতিহাসবিদদের মতে জানতে পারি এক  চিকিৎসক ফাদার সেন্ড ভ্যালেন্টাইন এর নাম অনুসারে দিনটির নাম ভ্যালেন্টাইনস ডে করা হয়। ধর্মপ্রচারের অপরাধে সম্রাট  ভ্যালেন্টাইনস কে বন্দী করেন । বন্দী করার কারণ ছিল সেই সময় রোমান সম্রাজ্যে খ্রিষ্টান ধর্ম প্রচার করা নিষিদ্ধ ছিল । বন্ধি অবস্থায় valentines একজন কারারক্ষীর দৃষ্টিহীন মেয়েকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তোলেন এজন্য তার জনপ্রিয়তা বেড়ে যায়।

এজন্য রাজা তার প্রতি রেগে গিয়ে তাকে মৃত্যু দন্ড প্রদান করে। সেন্ট ভ্যালেন্টাইন কে যেদিন মৃত্যু দন্ড দেয়া হয়েছিল সেই দিনটি ছিল ১৪ ফেব্রুয়ারি । আর এই থেকে ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস হিসেবে পালিত হয়।

ভালোবাসা দিবস কত তারিখ

আপনারা অনেকেই জানেন না যে , ভালোবাসা দিবস কত তারিখ। ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস পালন করা হয়। আপনারা নিশ্চয়ই দেখে থাকবেন যে এই দিনে বিভিন্ন দর্শনীয় স্থান বা বিভিন্ন পার্কে ভালোবাসার মানুষগুলো ভিড় জমায়।

ভালোবাসা দিবসের ৭ দিনের নাম

যারা বিশ্ব ভালোবাসা দিবস পালন করতে চান তাদের অবশ্যই বিশ্ব ভালোবাসা দিবসের সাত দিনের নাম জানা আবশ্যক। চলুন তাহলে জেনে নেওয়া যাক বিশ্ব ভালোবাসা দিবসের সাত দিনের নাম।

৭ই ফেব্রুয়ারি  - রোজ ডে

৮ই ফেব্রুয়ারি  - প্রপোজ ডে

৯ ফেব্রুয়ারি  - চকলেট ডে

১০ ফেব্রুয়ারি  -  টেডি ডে

১১ ফেব্রুয়ারি  - প্রমিস ডে

১২ ফেব্রুয়ারি  - হাগ ডে

১৩ ফেব্রুয়ারি  - কিস ডে

আর ১৪ ফেব্রুয়ারি -  valentine day বা ভালোবাসা দিবস।

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পিকচার









ভালোবাসা দিবসের গিফট

ভালোবাসা দিবস আসলেই বিভিন্ন তরুণ তরুণীর মাঝে ভালোবাসা দিবসের গিফট কেনার  হিড়িক পড়ে যায়। বেশিরভাগ প্রেমিক প্রেমিকাদের চেষ্টা থাকে তারা যেন তাদের প্রিয়জনকে আকর্ষণীয় গিফট দিতে পারে। অনেকেই প্রিয়জনের জন্য কি গিফট নিয়ে যাবেন তা নিয়ে দ্বিধাদ্বন্ধে ভোগেন। আপনাদের দ্বিধাদ্বন্দ্বের কোন কারণ নেই । কেননা এখন আমরা আপনাদের উদ্দেশ্যে কিছু চমৎকার গিফটের আইডিয়া দিতে চলেছি আর এগুলো হলো।

  • পারফিউম
  • ফুল
  •  চকলেট 
  • প্রিয় লেখক এর বই
  •  জুয়েলারি 
  • বিউটি কিট 
  • শাড়ি
  •  চুরি 
  • সানগ্লাস
  •  হাত ঘড়ি
  •  ব্রেসলেট 
  • পাঞ্জাবি
  •  ওয়ালেট 
  • জুতা 
  • পার্স বা ব্যাগ 
  • টেবিল ক্যালেন্ডার 
  • শোপিস ইত্যাদি

১৪ ফেব্রুয়ারি নিয়ে ই্সলাম কি বলে

আমরা অনেকেই ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইনস ডে পালন করে থাকি কিন্তু আমরা অনেকেই জানিনা যে বিশ্ব ভালোবাসার দিবস সম্পর্কে ইসলামে কি বলা হয়েছে চলুন তাহলে জেনে নেওয়া যাক ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস সম্পর্কে আমাদের ইসলাম কি বলে। ১৪ ই ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস উদযাপন ইসলামে নিষেধ কারণ এই দিনে বেহায়াপনা বেড়ে যায় প্রেমিক-প্রেমিকার মেলামেশা করে থাকে যা সম্পূর্ণরূপে হারাম । 

অনেকেই বলবে যে পরিবারের সদস্যের ক্ষেত্রে তাহলে কি ভালোবাসা দিবস পালন করা যাবে না তাদের জন্য বলতে চাই যে পরিবারের সদস্যের কাউকে ভালোবাসা বা প্রিয়জনকে ভালোবাসার নির্দিষ্ট কোন দিন নেই। আল্লাহর প্রতিটি দিন সমান আপনি চাইলে আপনার প্রিয়জনকে সব সময় ভালোবাসা দিতে পারেন।

শেষ কথাঃ বিশ্ব ভালোবাসা দিবস কত তারিখ - বিশ্ব ভালবাসা দিবস এর ছবি

আজকের এই পোস্ট পড়ে আপনারা অনেকেই অনেক কিছু  জানতে পেরেছেন । বিশ্ব ভালোবাসা দিবস কিভাবে পালন করতে হয় , কবে পালন করতে হবে সকল কিছুই জানতে  পেরেছেন ,তবে আজকে আমি একটা কথা বলতে চাই যে , আপনারা অবশ্যই বিশ্বের ভালোবাসা দিবস পালন করা থেকে বিরত থাকবেন সকলে ভালো থাকবেন আজকের মত এখানে শেষ করলাম খোদা হাফেজ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩