প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

আপনি কি আপনার প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানানোর কথা ভাবছেন? যদি ভেবে থাকেন তাহলে নিশ্চিন্তে আমাদের এই পোস্টটি পড়তে পারেন। কেননা আমাদের এই পোস্টের মূল আলোচ্য বিষয় হলো প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা এবং ভালোবাসা দিবসের গিফট। সুতরাং, আর দেরি না করে ঝটপট সম্পূর্ণ পোস্টটি পড়ে নেওয়ার মাধ্যমে প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা কিভাবে জানাবেন এবং ভালোবাসা দিবসের গিফট কি দিবেন সেই সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

আমাদের এই পোস্টের মধ্যে আমরা প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা সম্পর্কিত আলোচনা ব্যতীত আরও যেসব বিষয় বিস্তারিত আলোচনা করেছি সেগুলো হলো- ভালোবাসা দিবস কত তারিখ, ভালোবাসা দিবসের ৭ দিনের নাম, 14 ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পিকচার, ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms এবং ভালোবাসা দিবসের স্টাটাস সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফটঃ ভূমিকা

বর্তমানে তরুণ সমাজের নিকট অত্যন্ত জনপ্রিয় একটি দিবস হলো বিশ্ব ভালবাসা দিবস। পূর্বের দিনগুলোতে পাশ্চাত্য সভ্যতার দেশগুলোই কেবলমাত্র এই দিবসটি উদযাপন করলেও বর্তমান সময়ে ভালোবাসা দিবস পুরো বিশ্বব্যাপী অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে পালন করা হয়ে থাকে। আর এই দিবসটি পালনের দিক থেকে এখন বাংলাদেশও আর পিছিয়ে নেই। বিশ্ব ভালোবাসা দিবস পালন করার ক্ষেত্রে প্রেমিক-প্রেমিকারাই সবচেয়ে বেশি এগিয়ে। 

এই দিনটির আগমনের পূর্বে অধিকাংশ প্রেমিক তাদের প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য ইন্টারনেটের বিভিন্ন প্ল্যাটফর্মে এসে খোঁজ করে থাকে। আর এই সমস্ত প্রেমিকদের খোঁজ করার এই বিষয়টির কথা মাথায় রেখে আজকে আমরা আমাদের এই পোস্টটি লেখা শুরু করেছি। যেখানে আমরা প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা সম্পর্কিত বিস্তারিত বিষয়াবলী খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছি। 

আরো পড়ুনঃ মেয়েরা পরকীয়া করে কেন - পরকীয়া নারী চেনার উপায়

আশা করছি এই পোস্টটি পড়া শেষে আপনি আপনার প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা  পাঠানোর জন্য বেশ কয়েকটি ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা পেয়ে যাবেন। তাহলে আর দেরি না করে চলুন সরাসরি মূল আলোচনা শুরু করা যাক। তবে মূল আলোচনা শুরু করার আগে আপনাদেরকে জানানোর উদ্দেশ্যে ভালোবাসা দিবস কত তারিখ সেই সম্পর্কিত বিস্তারিত ব্যাখ্যা আমরা নিম্নে উল্লেখ করেছি।

ভালোবাসা দিবস কত তারিখ

আমাদের সমাজ দ্বারা স্বীকৃত সব ধরনের সম্পর্কের বন্ধনে আবদ্ধ হওয়া মানুষগুলো বিভিন্নভাবে বিশ্ব ভালোবাসা দিবস পালন করে থাকে। বিশ্ব ভালোবাসা দিবস যে শুধুমাত্র প্রেমিক-প্রেমিকারাই পালন করে থাকে বিষয়টা মোটেও এমন নয়। আজকালকার দিনে প্রেমিক-প্রেমিকার পাশাপাশি বাবা-মা, ছাত্র-শিক্ষক, বন্ধুবান্ধব, স্বামী-স্ত্রী, মা-সন্তান সহ সব ধরনের সম্পর্কের বন্ধনে আবদ্ধ হওয়া মানুষগুলো তাদের নিজস্ব অভিরুচির ভিত্তিতে এই দিবসটি  উদযাপন করে থাকে। 

আমরা একটু খেয়াল করলেই ভালোবাসা দিবসে আমাদের আশেপাশের বিভিন্ন পাবলিক প্লেস, দর্শনীয় স্থান এবং বিভিন্ন পার্ক গুলোতে এই ধরনের মানুষগুলোর ভিড় দেখতে পায়। কিন্তু এত কিছু সত্বেও এখনো অনেক মানুষ খুঁজে পাওয়া যায় যারা কিনা ভালবাসা দিবস কত তারিখ সেই সম্পর্কে স্বচ্ছ ধারণা রাখেনা। তাই তাদের উদ্দেশ্যে আমরা বলতে চাই ভালোবাসা দিবস প্রতিবছর ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ বিশ্বব্যাপী পালন করা হয়ে থাকে। 

আপনারা যারা জানতেন না যে, ভালোবাসা দিবস কত তারিখ আশা করছি তারা আমাদের এই পোস্টটি পড়ার মাধ্যমে এখন জেনে গেছেন যে, ভালোবাসা দিবস কত তারিখ। তবে ভালোবাসা দিবসের সঙ্গে জড়িত আরো কতগুলো দিবস বর্তমান সময়ে পালিত হয়ে থাকে। আর এই বিষয়টা সম্পর্কে যদি আপনি জানতে চান তাহলে আপনি আমাদের আলোচনার নিম্নের অংশে উল্লেখিত ভালোবাসা দিবসের ৭ দিনের নাম সম্পর্কিত আলোচনাটুকু খুব ভালোভাবে পড়ে নিন।

ভালোবাসা দিবসের ৭ দিনের নাম

প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রকাশের জন্য যদিও কোন বিশেষ দিবসের প্রয়োজন হয় না। তারপরেও কিছু বিশেষ অনুরাগের মধ্য দিয়ে প্রতিবছর ভালবাসা দিবস পালিত হয়ে থাকে। আবার ভালোবাসা দিবস পালিত হওয়ার মাস ফেব্রুয়ারি মাস সম্পর্কে সবচেয়ে মজার বিষয় হলো এই মাসে বিশ্ব ভালবাসা দিবস সহ মোট ৭টি দিনে ৭টি দিবস পালন করা হয়ে থাকে। মূলত ফেব্রুয়ারি মাসের এই ৭ দিনেই ভিন্ন ভিন্ন উপায়ে প্রিয় মানুষটির প্রতি ভালোবাসা প্রকাশের জন্য ৭টি ভিন্ন ভিন্ন দিবস পালিত হয়ে থাকে। 

আরো পড়ুনঃ গর্ভের সন্তান ছেলে না মেয়ে তা বোঝার উপায় জেনে নিন

অনেকেই পুরো বছর জুড়ে ফেব্রুয়ারি মাসের এই ৭ দিনের শুভক্ষণের জন্য বিশেষভাবে অপেক্ষা করে থাকে।আবার অনেকেই ফেব্রুয়ারি মাসের ভালোবাসা দিবসের ৭ দিনের নাম সম্পর্কে কোন সঠিকভাবে জানে না।তাই তাদের উদ্দেশ্যে আমরা নিম্নে ভালোবাসা দিবসে ৭ দিনের নাম  পর্যায়ক্রমিকভাবে উল্লেখ করেছি। চলুন তাহলে দেখে নেওয়া যাক এই দিনগুলো কি কি।

  • ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ হলো- রোজ ডে
  • ফেব্রুয়ারি মাসের ৮ তারিখ হলো- প্রপোজ ডে
  • ফেব্রুয়ারি মাসের ৯ তারিখ হলো- চকলেট ডে
  • ফেব্রুয়ারি মাসের ১০ তারিখ হলো- টেডি ডে 
  • ফেব্রুয়ারি মাসের ১১ তারিখ হলো- প্রমিস ডে
  • ফেব্রুয়ারি মাসের ১২ তারিখ হলো- হাগ ডে 
  • ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখ হলো- কিস ডে
  • ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখ হলো- ভ্যালেন্টাইন ডে বা ভালোবাসা দিবস

14 ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পিকচার

অনেকেই ১৪ ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে তাদের কাছের মানুষকে ভালোবাসা দিবস সম্পর্কে উইশ করার জন্য 14 ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পিকচার গুলো গুগলে সার্চ করে থাকে। তাই তাদের জন্য আমরা আমাদের আলোচনার এই পর্যায়ে 14 ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পিকচার গুলো নিয়ে হাজির হয়েছি।

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফট

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা

প্রেমিকাকে নিজের ভালোবাসা সম্পর্কিত শুভেচ্ছা বার্তা পাঠানোর সবথেকে সুবর্ণ সময় হচ্ছে ভালোবাসা দিবস। এই সময় আপনি চাইলেই আপনার প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা পাঠানোর মাধ্যমে তাকে খুব সহজেই উপলব্ধি করাতে পারেন যে, সে আপনার জীবনের কতটুকু জায়গা জুড়ে রয়েছে কিংবা আপনার জীবনে তার মূল্য কতটা বেশি। আর এই কাজটি করতে আপনাকে সহযোগিতা করার জন্য নিম্নে আমরা আপনার জন্য আপনার প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা কিভাবে পাঠাবেন তা সুন্দরভাবে উল্লেখ করেছি।

ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা- ০১

"এই দীর্ঘ জীবনের পথ চলতে গিয়ে যখন জীবনে এক ঘেয়েমি চলে আসে...তখন যদি এই মন তার ভালোবাসার মানুষকে খুঁজে পাই......এই মন তো তখনই চাই সেই ভালোবাসার মানুষের হাত দুটিকে সারা জীবনের জন্য শক্ত করে ধরতে"। তুমি আমার সেই ভালবাসার মানুষ প্রিয় 💓....হ্যাপি ভ্যালেন্টাইনস ডে💏💏 

ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা- ০২

"কেনো এ জীবনে হঠাৎ এলে তুমি? কেনো তুমি আসোনি আমার এই পুরোটা জীবন জুড়ে? আজ তোমায় পেয়েও হারানো যায়না কোন মানা, বাঁচার মানেটা শুধু রয়ে গেছে বহু দূরে। কোন এক তীর হারা নদীর ধারে। যেখানে চাঁদ আর তারা দুজনে মিলে প্রেম করে। যা দেখে এই গহীন রাত হিংসা করে। রাত তার অন্ধকার লুকিয়ে নিয়ে সবকিছু ভরে দেয় ভালোবাসার আলোতে। আমি তো সেই আলোর এক হারানো প্রেমিক চাঁদ, আর তুমিই তো সেই তারা"। শুভ ভালোবাসা দিবস......💋💋💋

ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা- ০৩

"আমি শুধু এটাই জানি যে, তুমি শুধুই আমার। তাইতো এই বিশেষ দিনে মন থেকে শুধু তোমাকেই চাই আমার পুরোটা জীবন জুড়ে। সারাবেলা শুধু এই মন ছুটে তোমার খোঁজে। তুমি কি দিবে সাড়া প্রিয় আমার এই অফুরন্ত প্রেমের ডাকে!!" [happy valentines day my love]

আরো পড়ুনঃ ব্রেস্ট ক্যান্সার কেন হয় - পুরুষের ব্রেস্ট ক্যান্সারের লক্ষণ

ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা- ০৪

"ছিঁড়ে তো ফেলেছি জীবনের সব স্বপ্ন গুলোর ডায়েরির পাতা। তবুও পারিনি কখনো ছিঁড়ে ফেলতে এই মনের পাতা, যেই মনের প্রতিটি পাতায় লেখা শুধু তোমারই নাম। যদি তুমি আমায় জিজ্ঞেস করো আমি তোমায় স্মরণ করি কতবার? তাহলে আমি তোমায় বলবো আমার চোখের পলক পরে যতবার। যদি তুমি আমায় জিজ্ঞেস করো আমি তোমায় ভালোবাসি কতটুকু? তাহলে আমি তোমায় বলবো সাগরের বুকে পানি আছে যতটুকু"। 😍😍😍হ্যাপি ভ্যালেন্টাইনস ডে.....

ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা- ০৫

"জীবন যদি চলে যায়, যাক তবে চলে.... করি না যে পরোয়া আমি, না তোমায় পেলে। আমার এই জীবন জুড়ে রয়েছো শুধু তুমি আর তুমি.... তুমি যদি কখনো চলে যাও আমায় ছেড়ে, তাহলে যাওয়ার আগে কেড়ে নিও আমার এই প্রাণ... কেননা তুমি ছাড়া আমার এই জীবন যেন এক প্রাণহীন পুতুল"। ভালবাসি প্রিয়...💕💕💕

ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms

প্রিয় পাঠক আপনারা যারা আমাদের এই পোস্টের টাইটেল দেখে আমাদের এই পোস্টটি পড়া শুরু করেছেন তাদের মধ্যে অনেকেই হয়তো বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms খুঁজছেন।যদি আপনি ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms খুঁজে থাকেন তাহলে আপনি নির্দ্বিধায় নিম্নের ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms গুলো পড়ে নিতে পারেন।

ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms- ০১

"কুয়াশা সিক্ত শীতের রাতে, প্রিয় তোমার হাত দুটো দিও আমার দিকে বাড়িয়ে, আমার হাতের স্পর্শে যদি শিহরিত হয় তোমার মন তাহলে বুঝে নিও তোমার ওই মন শুধু চাই আমাকেই"।

ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms- ০২

"বিশ্বাস করো ওগো প্রিয়তমা এই পৃথিবী আছে যতদিন তোমার জন্য আমার প্রেম থাকবে ততদিন। বুঝো নাকো কখনো ভুল আমার এই অনন্ত ভালোবাসাকে। তুমি তো আছো কেবল আমারই শয়নো স্বপন জুড়ে"। এই বুকে রবে যতদিন প্রাণ ততদিন এই বুকে খুঁজে পাবে তুমি তোমারি নাম"।

ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms- ০৩

"তুমি তো আমার সেই কবিতা ! যেই কবিতা কখনোই আমি লিখে শেষ করতে পারিনা॥ তুমি তো আমার সেই ছবি! যা আমি কখনোই এঁকে শেষ করতে পারিনা॥ তুমি তো আমার সেই ভালোবাসা! যা আমি অন্য কোথাও খুঁজে পাই না॥ জীবনের কঠিন বাস্তবতায় জীবন কারো জন্য থেমে না থাকলেও, আমার এই মনটা শুধু তোমারই জন্য বার বার থেমে যায়"।

ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms- ০৪

সূর্যের কদর থাকে শুধুমাত্র দিন শেষ হওয়া পর্যন্ত
চাঁদের কদর থাকে শুধুমাত্র রাত শেষ হওয়া পর্যন্ত
কিন্তু আমার জীবনে তোমার কদর
থেকে যাবে মৃত্যুর আগ পর্যন্ত
(ভালোবাসি শুধু তোমাকেই 💖)

ভালোবাসা দিবসের স্টাটাস

এবার আপনাদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশযোগ্য বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে কয়েকটি ভালোবাসা দিবসের স্টাটাস আমরা নিম্নে উল্লেখ করেছি। আপনি যদি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে গুলোতে বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে কিছু ভালোবাসা দিবসের স্টাটাস দিতে চান সেক্ষেত্রে আশা করছি আমাদের এই স্টাটাস গুলো আপনার উপকারে আসবে।

ভালোবাসা দিবসের স্টাটাস-০১

"কখনো যদি কেউ আমায় জিজ্ঞেস করে ভালোবাসা মানে কি। তাহলে আমি বলব ভালোবাসা মানে তোমার চোখে চোখ রাখা। ভালোবাসা মানে তোমার ওই চোখের গহীনে ডুবে থাকা। ভালোবাসা মানে তোমার ঠোঁটের ওই মুচকি হাসি দেখে মুগ্ধ হওয়া। ভালোবাসা মানে তোমার ওই কালো চুলের ঘ্রাণে পাগল হওয়া। আমার কাছে ভালোবাসা মানে শুধু তুমিই আর তুমিই। তুমিই আমার জীবনের ভালবাসার রঙ। আমি চাইনা আমার জীবন থেকে কখনোই হারিয়ে যাক এই ভালোবাসাময় রঙ"।

ভালোবাসা দিবসের স্টাটাস-০২

"ঠিক বলতে পারবো না কখন যে ডুবেছি তোমার প্রেমের সাগরে। তারপরেও এই অবুঝ মন বারবার শুধু জানতে চাই তোমার আমার প্রেমের সূচনা হয়েছিল কোথায়। আমি তখন আমার এই অবুঝ মনকে শুধু বারবার বোঝায়- "আমি তো নেই আর আমার জ্ঞানে, মগ্ন হইয়াছি তোমারি মায়ার টানে"।

ভালোবাসা দিবসের স্টাটাস-০৩

"যখনই নিরব থাকি মনে পড়ে শুধু তোমাকেই" "আমার এই অনুভবে সারাক্ষণ ভাবি শুধু তোমাকেই" "আমার প্রতিটি স্বপ্নে, চোখের প্রতিটি পাতায় রয়েছো কেবল তুমি" "আমি তোমায় আপন ভাবি আমার প্রতিটি নিঃশ্বাসে"॥ "তুমি আমার চাঁদ হয়ে দেবে আমায় আলো"॥ "তুমি আমার জীবনে ফুল হয়ে এসে তোমার সৌরভ ছড়াবে আমার পুরোটা জীবন জুড়ে"॥ "তুমি তো আমার সেই নদী যেই নদীর ঢেউ আমি"॥ "তুমিই তো আমার সেই আপনজন যাকে সারাক্ষণ খুঁজে বেড়াই এই মন"॥

ভালোবাসা দিবসের গিফট

ভালোবাসা দিবস আসলেই তরুণদের মাঝে বিশেষ করে প্রেমিক-প্রেমিকাদের মাঝে ভালোবাসা দিবসের গিফট কেনার হিড়িক পড়ে যায়। বেশিরভাগ ক্ষেত্রেই প্রেমিক-প্রেমিকাদের চেষ্টা থাকে যেন তারা তাদের ভালোবাসার মানুষকে চমকে দেওয়ার মতো একটি আকর্ষণীয় গিফট দিতে পারে। তবে এক্ষেত্রে অনেকেই ভালোবাসা দিবসের গিফট সম্পর্কে সঠিক আইডিয়া খুঁজে পায় না কিংবা এই বিষয়ে দ্বিধাদ্বন্দ্বে ভোগে। কিন্তু এই বিষয়ে দ্বিধাদ্বন্দ্বে ভোগার কোনো কারণ নেই। কেননা এখন আমরা আপনাদের উদ্দেশ্যে ভালোবাসা দিবসের জন্য কতগুলো চমৎকার গিফটের আইডিয়া দিতে চলেছি।আর এগুলো হলোঃ

  • চকলেট
  • পারফিউম
  • ফুল
  • প্রিয় লেখক এর বই
  • জুয়েলারি
  • বিউটি কিট
  • শাড়ি
  • চুড়ি
  • সানগ্লাস
  • হাত ঘড়ি
  • ব্রেসলেট
  • পাঞ্জাবি
  • ওয়ালেট
  • জুতা
  • পার্স বা ব্যাগ
  • টেবিল ক্যালেন্ডার বা শোপিস ইত্যাদি।

প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা - ভালোবাসা দিবসের গিফটঃ শেষ কথা

প্রিয় পাঠক আশা করছি আমাদের এই পোস্টটি পড়ার মাধ্যমে এতক্ষণে নিশ্চয়ই আপনি ভালোবাসা দিবসের গিফট, প্রেমিকাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বার্তা, ভালোবাসা দিবস কত তারিখ, ভালোবাসা দিবসের ৭ দিনের নাম, 14 ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের পিকচার, ভালোবাসা দিবসের শুভেচ্ছা sms এবং ভালোবাসা দিবসের স্টাটাস সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। আপনার কাছে যদি আমাদের এই পোস্টটি উপকারী মনে হয়ে থাকে তাহলে এই পোস্টটিকে আপনার বন্ধুদের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না। ভালো থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩