আবির নামের অর্থ - আবির নামের ইসলামিক অর্থ Tahablog

 প্রিয় পাঠক আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আবির নামের অর্থ কি আবীর নামের ইসলামিক অর্থ কি তা সম্পর্কে জানব। আমাদের আশেপাশের অনেক ছেলের নাম আবির হয়ে থাকে। আমাদের মাঝে অনেকেই জানেনা আবির নামের অর্থ কি বা আবির নামের ইসলামিক অর্থ কি। আর এজন্যই নাম রাখার আগে অবশ্যই আমাদের নামের অর্থ সম্পর্কে জানতে হবে।

আবির নামের অর্থ - আবির নামের ইসলামিক অর্থ

আপনি যদি আবির নামের ইসলামিক অর্থ কি এই সম্পর্কে জানতে চান তাহলে পুরো পোস্ট মনোযোগ সহকারে পড়তে থাকুন। তাহলে চলুন দেরি না করে আবির নামের ইসলামিক অর্থ কি তা জেনে নিই

পোস্ট সূচিপত্র : আবির নামের অর্থ - আবির নামের ইসলামিক অর্থ 

    আবির নামের অর্থ কি

    সন্তান পৃথিবীতে আসার পর প্রতিটি বাবা-মা চাই তাদের সন্তানের একটি সুন্দর নাম রাখতে । সেই নামটি যাতে অর্থপূর্ণ এবং পছন্দের নাম হয় সেই বিষয়ে লক্ষ্য রাখতে হবে। ছেলে সন্তানের নাম রাখার ক্ষেত্রে অধিকাংশ বাবা-মায়ের একটি পছন্দের নাম হলো আবির। 

    আরো পড়ুনঃ রাজু নামের অর্থ কি - রাজু নামের বিখ্যাত ব্যক্তি

    তাই অধিকাংশ বাবা-মায়েরাই জানতে চাই আবির নামের অর্থ কি বা আবির নামের ইসলাম অর্থ কি। যারা গুগলে সার্চ করে আবির নামের অর্থ জানতে চাই তাদের জন্য এই পোস্টে বিস্তারিতভাবে আলোচনা করা হলো । চলুন তাহলে কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক আবির নামের অর্থ কি।

    আবির সাধারণত ছেলেদের নাম হয়ে থাকে । আবির একটি সুন্দর নাম । 

    আবির নামের অর্থ  অতিক্রম, ভ্রমণ।

    আবির কি ইসলামিক নাম

    আপনি যদি আপনার সন্তানের ইসলামিক নাম রাখতে চান তাহলে এটা খুব ভালো সিদ্ধান্ত। কারণ মুসলিম হিসেবে আমাদের দায়িত্ব ও কর্তব্য হল সন্তানের ইসলামিক নাম রাখা। কারণ সন্তানের ইসলামিক নাম রাখতে আমাদের প্রিয় নবী নির্দেশ দিয়েছেন

    আপনারা যারা জানতে চান যে আবির কি ইসলামিক নাম তাদের উদ্দেশ্যে আমরা বলব আবির অবশ্যই একটি ইসলামিক নাম। 

    আবির নামের ইসলামিক অর্থ হলো অতিক্রম বা ভ্রমণ

    আবির নামের ইংরেজি বানান

    Abir , Abeer এই দু রকমেই আবির নাম লেখা যায়। তাই এখানে আপনার যে নামটা পছন্দ হয় সেটা লিখতে পারেন।

    আবির নামের ছেলেরা কেমন হয়

    আপনারা  যারা  আমাদের এই পোস্টটি শুরু থেকেই পড়ছেন তাদের মধ্যে অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে যে, আবির নামের ছেলেরা কেমন হয়ে থাকে । তাই তাদের উদ্দেশ্যে আমরা বলব সন্তানের নাম রাখার পূর্বে এই ধরনের প্রশ্ন নিয়ে  মনে মনে ভাবা বা বিচার বিশ্লেষণ করা সম্পূর্ণ বোকামি ।

    কেননা কখনো একজন মানুষকে তার নাম দিয়ে বিচার করা যায় না মহান আল্লাহতালা যখন একজন মানুষকে পৃথিবীতে পাঠায় তখন তার ভাগ্য আগে থেকেই নির্ধারিত করে পাঠায়। সুতরাং আপনি যদি ভাবেন যে সন্তান পৃথিবীতে জন্ম গ্রহনের পর সেই সন্তানের ভালো এবং অর্থপূর্ণ নাম রাখলেই আপনার সন্তান সুন্দর হয়ে উঠবে তাহলে আপনি ভুল ভাবছেন।

    আরো পড়ুনঃ লাবিবা নামের অর্থ কি

    এতক্ষনে আপনারা বুঝতে পেরেছেন যে কোন নাম দিয়ে মানুষের চরিত্রকে বিচার করা সম্ভব নয় তবে যদি আপনার কোন নাম পছন্দ হয়ে থাকে এবং সেই নামটিকে যদি আপনি আপনার সন্তানের নাম হিসেবে রাখতে চান তাহলে এর পূর্বে অবশ্যই একটি অর্থপূর্ণ সুন্দর এবং তাৎপর্যপূর্ণ নাম রাখার চেষ্টা করবেন । প্রিয় পাঠক আশা করি আপনারা যা জানতে চেয়েছিলেন আশা করি তার সঠিক উত্তর পেয়েছেন ।

    আবির নামের বিখ্যাত ব্যক্তি

    আবির নামের কোন বিখ্যাত ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি  সারা পৃথিবীতে আবির নামের বিখ্যাত ব্যক্তিরা ছড়িয়ে ছিটে আছে কিন্তু বলার মতো বিখ্যাত ব্যক্তি আপাতত নেই  হতে পারে আপনার ছেলে একদিন বিখ্যাত ব্যক্তি হয়ে উঠবে

    আবির নামের সাথে অন্য নাম

    এই পোস্টে আমরা আবির নামের অর্থ বা আবির নামের ইসলামিক অর্থ সম্পর্কে জেনেছি । আপনি যদি আপনার সন্তানের নাম আবির রাখার সিদ্ধান্ত নিয়ে থাকেন এবং তার সাথে আরেকটি নাম মিলিয়ে রাখতে চান তাহলে রাখতে পারেন যেটা নামের সৌন্দর্য বৃদ্ধি করবে। তবে চলুন আবির নামের সাথে অন্য নাম গুলো দেখে নেই ‌।

    আবির হাসান

    আবির মাহমুদ

     আবির ইসলাম

     আবির বিশ্বাস

     আবির হোসেন

     আবির চৌধুরী 

    আবীর রহমান 

    আবির আহমেদ 

    কাজী আব্দুল  আবির 

    আবির ভূঁইয়া 

    মেহেদী হাসান আবির

    শেষ কথাঃ আবির নামের অর্থ - আবির নামের ইসলামিক অর্থ

    প্রিয় পাঠক আমাদের আজকের এই পোস্টে আবির নামের অর্থ কি, আবির নামের ইসলামিক অর্থ ক্‌ আবির নামের ইংরেজি বানান কি, আবির নামের ছেলেরা কেমন হয়্ , আবির নামের সাথে মিলে কিছু নাম ইত্যাদি বিষয় নিয়ে সম্পূর্ণভাবে এবং সুন্দরভাবে উপস্থাপনা করার চেষ্টা করেছি আশা করি পোস্টটি পড়ার মাধ্যমে আপনি উপকৃত হয়েছেন । এরকম ধরনের নতুন নতুন পোস্ট পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।


    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url

    এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

    এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩