পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog

প্রিয় পাঠক আপনি যদি পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog সম্পর্কে জানতে চান তাহলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog সম্পর্কে। অনেকের গরমের সময় পা ফেটে থাকে বা পা ফেটে যায়। তাদের জন্য এই পর্বটি অনেক উপকারী। তাহলে চলনের পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog সম্পর্কে।
পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog
পা ফাটা একটু বড় ধরনের সমস্যা। পায়ের গোড়ালে ফেটে গেলে সেখানে অনেক ব্যথা হয়ে যায়। তাই অবশ্যই আমাদের পূর্বে থেকে পা ফাটা দূর করার উপায় ও পা ফাটার ক্রিম সম্পর্কে জানতে হবে। যেন পা ফেটে গেলে আমাদের বেশি দিন ব্যথা অনুভব করতে না হয়। তাই চলুন এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog সম্পর্কে।

পোস্ট সচিপত্রঃ পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog

পা ফাটা দূর করার উপায়

আমাদের দৈনন্দিন জীবনে চলার পথে অনেক সমস্যায় সম্মুখীন হতে হয়। তেমনি একটি বড় সমস্যা হল পা ফাটা। পা ফেটে গেলে বা পায়ের গোড়ালি ফেটে গেলে সেখানে অনেক ব্যথা হয়ে যায়। আপনার যদি পা ফাটা সমস্যা থেকে থাকে তবে এই পর্বের মাধ্যমে জেনে নিন পা ফাটা দূর করার উপায়। পা ফাটা দূর করার জন্য আপনি ঘরোয়া একটি উপায়ে আপনার পা ফাটা সমস্যা দূর করতে পারবেন। পেঁয়াজের মাধ্যমে আপনি আপনার পা ফাটার সমস্যা দূর করতে পারেন।
ব্লেন্ডারের মাধ্যমে পেঁয়াজ বানিয়ে এক চামচ মধু ও অলিভ অয়েল তেল ফাটা স্থানে ব্যবহার করুন। ২০ থেকে ২৫ মিনিট মেসেজ করার পর তা ধুয়ে ফেলতে হবে। এক সপ্তাহের মধ্যে আপনি এর ফলাফল দেখতে পাবেন।

পা ফটা দূর করার ক্রিম

আপনি যদি পা ফাটা সমস্যায় ভুগে থাকেন তবে অবশ্যই এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন পা ফাটা দূর করার ক্রিম সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক পা ফাটার জন্য কোন ক্রিমটি ভালো। পা ফাটার জন্য হেলমিট ক্রেকড নামের ক্রিম ব্যবহার করতে পারেন। পা ফাটার জন্য এই ক্রিমটি সর্বোচ্চ ভালো বলে আমি মনে করে। পা ফাটার জন্য কিছু ক্রিমের নাম নিচে দেওয়া হলঃ
  • রিমি পা ফাটা
  • হিমালয় ফুট কেয়ার
  • ক্রেক হিল
  • হিল গার্ড
  • ইমুরিয়া ২৫

পা ফাটার কারণ

পা ফাটার জন্য অনেক রকম কারণ হতে পারে। আপনি যদি পা ফাটার কারণ সম্পর্কে জানতে চান তাহলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। যার মধ্যে অন্যতম কারণ হলো ভিটামিনের অভাব। ভিটামিন বি এবং ভিটামিন সি শরীরের জন্য অনেক প্রয়োজন। শরীরের পর্যাপ্ত পরিমাণ ভিটামিন না থাকলে ত্বকে নানা ধরনের সমস্যা দেখা দেয়। এর মধ্যে অন্যতম সমস্যা হলো পায়ের গোড়ালি ফেটে যাওয়া। আবার বেশিক্ষণ খালি পায়ে চলা ফেরা করলেও পায়ের গোড়ালে ফেটে যেতে পারে। পায়ের গোড়ালি ফেটে যাওয়ার অন্যতম আরেকটি কারণ হচ্ছে বেশি শক্ত জুতা পায়ে দেওয়া।
পা ফাটার সমস্যা থেকে মুক্তি পেতে অবশ্যই নরম জুতা ব্যবহার করতে হবে। গবেষণায় দেখা গিয়েছে যারা খেতে খামারে কাজ করে আবার যাদের অতিরিক্ত পা ঘামে এবং ধুলোবালিতে বসবাস করে তাদের বেশিরভাগ মানুষেরই পা ফাটার সমস্যা হয়ে থাকে।

পা ফেটে গেলে করণীয়

আপনি যদি পা ফাটার সমস্যায় ভোগে থাকেন তবে এই পর্বটি আপনার জন্য। এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক পা ফেটে গেলে করণীয় কি।
  • আমাদের অনেক সময় পা ফেটে চামড়া উঠে আসে। অবশ্যই আমাদের লক্ষ্য রাখতে হবে পায়ের চামড়া যেন টেনে না তোলা হয়।
  • স্থানে লোশন লাগানোর আগে বা ভেসলিন লাগানোর আগে পায়ের গোড়ালের মরা কোষ ঘষে তুলে ফেলা উচিত। তারপরে যেকোনো ধরনের ওষুধ লাগানো যাবে।
  • প্রতিদিন রাতে ঘুমানোর আগে অলিভ অয়েল তেল ফাটা স্থানে দিয়ে মাসাজ করতে হবে।
  • আমরা অনেক সময় খালি পায়ে হেঁটে থাকি। এটা পরিত্যাগ করতে হবে। পায়ের ফাটা দূর করার জন্য সব সময় পায়ের স্যান্ডেল অথবা জুতা ব্যবহার করতে হবে।

পায়ের ফাটা দূর করার ঘরোয়া উপায়

পা ফাটার সমস্যা অনেকের অনেকেরই হয়ে থাকে। আপনার যদি পায়ের ফাটা সমস্যা থেকে থাকে তবে অবশ্যই এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে জানতে পারবেন পায়ের ফাটা দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক পায়ের ফাটা দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে।
  1. পেঁয়াজ বাটা সাথে এক চা চামচ মধু ও অলিভ অয়েল তেল মিশিয়ে পায়ে দিতে হবে।
  2. প্রতিদিন বিশ মিনিট হালকা গরম পানিতে শ্যাম্পু মিশিয়ে ফাটা স্থানে লাগাতে হবে।
  3. আপেল পেস্ট মধু দিয়ে প্যাক বানিয়ে ব্যবহার করতে পারবেন।
  4. তিলে তেলের সঙ্গে এক চামচ মধু মিশিয়ে ফাটা স্থানে দিতে হবে।
  5. ভিটামিন ই ক্যাপসুল এর তেল ভেসলিনের সাথে মিশিয়ে খেতে পারেন। এভাবে আপনার পা ফাটা সমস্যা দূর করতে পারবেন
  6. গরম পানিতে অলিভ অয়েল তেল অগ্নিসারের মিশিয়ে ফাটা স্থানে দিতে পারেন।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয় পা ফাটা দূর করার উপায় ও পা ফটা দূর করার ক্রিম - tahablog সম্পর্কে ধারণা পেয়েছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩