কোন ক্রিম মুখের জন্য ভালো - কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো tahablog

কোন ক্রিম  মুখের জন্য ভালো- আমরা আমাদের নিজেদের সুন্দর ও পরিপাটি রাখতে পছন্দ করি । বিশেষ করে মেয়েরা তাদের সৌন্দর্য নিয়ে বেশি চিন্তা করে থাকে তাই তারা রূপচর্চার ক্ষেত্রে বিভিন্ন প্রসাধনি ব্যবহার করে। কিন্তু আপনি কি জানেন  কি ক্রিম আপনি ব্যবহার করছেন, কোন ক্রিম মুখের জন্য ভাল, কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো, যদি না জেনে থাকেন তাহলে আজকের এই পোস্ট শুধু আপনার জন্য ।

কোন ক্রিম মুখের জন্য ভালো - কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো  tahablog

আমাদের এই পোস্ট পুরোটা মনোযোগ সহকারে পড়লে আপনি জানতে পারবেন  নাইট ক্রিম কি, কোন ক্রিম মুখের জন্য ভালো, কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো, তৈলাক্ত  ত্বকের জন্য কোন ক্রিম ভালো চলুন তাহলে দেরি না করে জেনে নেওয়া যাক কোন ক্রিম মুখের জন্য ভালো বা কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো।

পোস্ট সূচিপত্রঃ কোন ক্রিম মুখের জন্য ভালো - কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো  tahablog

নাইট ক্রিম কি?

আমরা অনেক ধরনের ক্রিম ব্যবহার করেছি । কিন্তু অনেকে জানিনা যে নাইট ক্রিম কি। নারীরা তাদের রূপচর্চা বা সৌন্দর্য বৃদ্ধির জন্য রাতের বেলা যে স্কিন কেয়ার ক্রিম ব্যবহার করে থাকে সেই ক্রিম নাইট ক্রিম।নাইট ক্রিমে রয়েছে ভিটামিন কলিজিন এবং এমাইনো এসিড যা রাতের বেলা ত্বকের কোষগুলোর স্বাভাবিক বৃদ্ধি করতে সাহায্য করে থাকে।

আরো পড়ুনঃ ৭ দিনে ব্রণ দূর করার উপায়

আমরা একেক জনের ত্বকের ধরন অনুযায়ী বিভিন্ন ধরনের ক্রিম বা নাইট ক্রিম ব্যবহার করে থাকি ত্বককে সুন্দর এবং পরিপাটি রাখতে নিয়মিত রুটিন অনুযায়ী ঘুমানোর পূর্বে রাতে নাইট ক্রিম ব্যবহার করা উচিত।

কোন ক্রিম মুখের জন্য ভালো 2023

আপনি যেহেতু এই পোস্ট ওপেন করেছেন সেহেতু আপনি আপনার ত্বককে সুন্দর ও উজ্জ্বল রাখতে চান। আপনারা এখানে জানার জন্য এসেছেন যে কোন ক্রিম মুখের জন্য ভালো বা কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক কোন ক্রিম মুখের জন্য ভালো।

Nivea Cream

অনেক সময় দেখে থাকবেন যে আমাদের ত্বক শুষ্ক হয়ে যায় । যদি আপনার ত্বক শুষ্ক হয়ে যায় তাহলে আপনি এই ক্রিম ব্যবহার করতে পারেন । এই ক্রিমের কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এই ক্রিমের অনেকগুলো সুবিধা রয়েছে এই ক্রিম ত্বকের আদ্রতা ফিরিয়ে আনে । পুরুষ এবং মহিলা উভয় ব্যবহার করতে পারবে । ত্বকের জন্য খুব অল্প পরিমাণে লাগে । মুখের পাশাপাশি হাত - পায়েও ব্যবহার করতে পারবেন ।

Nivea Soft Light Moisturizer 

আপনারা অবশ্যই জেনে থাকবেন যে নিভিয়া কোম্পানি বিশ্বের একটি নামিদামি কোম্পানি। এই কোম্পানি সম্পর্কে এবং এর গুণগত মান সম্পর্কে সকলের ধারণা আছে। আপনি যদি আপনার ত্বক উজ্জ্বল করতে চান তাহলে এই ক্রিম আপনার জন্য। এই ক্রিম এর সুবিধা হল এটি ত্বকের আদ্রতা ধরে রাখে, ত্বক উজ্জ্বল করতে সহযোগিতা করে, ত্বক আঠালো না করে ময়শ্চারাইজার করতে সাহায্য করে।

আরো পড়ুনঃ এক দিনে ফর্সা হওয়ার উপায় - ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

Lakme Absolute Perfect Radiance

আপনি যদি আপনার ত্বকে সূর্যের ক্ষতিকর রোশনী থেকে বাঁচাতে চান তাহলে এই ক্রিম আপনার জন্য। ল্যাকমি হল একটি ভারতীয় কোম্পানী যা বিশ্বের দরবারে বিশ্বাসযোগ্যতা অর্জন করে নিয়েছে। এই ক্রিমে রয়েছে ভিটামিন ই যা আপনার ত্বকে এন্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে। এই ক্রিম এর সুবিধা হল তক উজ্জ্বল করতে পারে , ত্বকের যে স্তর রয়েছে তা হালকা করতে পারে , এই ক্রিমটি অতি হালকা।

Fair And Lovely

ফেয়ার এন্ড লাভলী এই ক্রিমটি অনেক জনপ্রিয় একটি ক্রিম । আমাদের মধ্যে এমন কেউ নাই যে , এই ক্রিমটি চেনেনা ছোট থেকে বড় এবং অনেকেই ব্যবহার করেছে। এই ক্রিম চোখের নিচে যে কালো দাগ দেখা যায় সেগুলো সারাতে সহযোগিতা করে এই ক্রিমটির বড় সুবিধা হল এটি সহজলভ্য এই ক্রিমের সুবাস খুব সুন্দর সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে সুরক্ষা প্রদান করে।

Biotic Advanced Ayurveda Wheatgerm

আমরা এমন ক্রিম গুলো খুজে থাকি যেগুলোতে ত্বকের জন্য ভালো পুষ্টি উপাদান রয়েছে এই ক্রিমটি তার মধ্যে অন্যতম একটি। এই ক্রিম আপনার ত্বককে নমনীয় করে তুলবে , ত্বক নরম কমল করতে পারে এবং আপনার ত্বকের গঠন উন্নত করবে।

কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো - সেরা ৫ টি নাইট ক্রিম

প্রিয় পাঠকগণ ইতিমধ্যে আপনারা  যেনেছেন যে কোন ক্রিম মুখের জন্য ভালো আশা করি সবাই বুঝতে পেরেছেন এবার আমরা এই পর্বে আলোচনা করব যে কোন কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো। আজ এই পর্বে পাঁচটি নাইট ক্রিম নিয়ে আলোচনা করব চলুন তাহলে দেখে নেয়া যাক কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো।

Ponds Age Miracle Wrinkle Corrector Night Cream

নির্দিষ্ট একটি বয়সের পর আমাদের ত্বক প্রাণহীন হয়ে ওঠে আমাদের ত্বকের সজীবতা হারিয়ে যায় । ত্বকে নানা সমস্যা দেখা দেয় এই ক্রিমটি আপনার এ  সকল সমস্যা মোকাবেলা করবে। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই নাইট ক্রিমের ভূমিকা অপরিসীম।

Lakme Youth Infinity Skin Sculpting Night Cream 

এই ক্রিমটি ব্যবহারের ফলে আপনার ত্বকের টানটান ভাব এবং উজ্জ্বলতা বাড়িয়ে তুলবে। ত্বকের উজ্জ্বলতা কমে গেলে এই ক্রিমটি আপনি ব্যবহার করতে পারেন। এই নাইট ক্রিম ত্বকের বিভিন্ন সমস্যা থেকে আপনাকে মুক্তি দিবে।

আরো পড়ুনঃ চিকন হওয়ার উপায় - চিকন হওয়ার ঔষধ

Lakme absolute Perfect Radiance Skin Lightening Night Cream

এই ক্রিম সব ঋতুতে এবং সব সময় ব্যবহার করতে পারবেন । নাইট ক্রিম হিসেবে পরিচিত পেল ও যে এটা শুধু রাতে ব্যবহার করা যাবে এমনটি নয় । এই ক্রিমটি ত্বককে মশ্চারাইজার ও রিপেয়ার করার পাশাপাশি তক উজ্জ্বল করে তোলে। 

Himalaya  herbal revitalising Night crea

আমরা যতগুলো নাইট ক্রিম ব্যবহার করি এটি তার মধ্যে অন্যতম একটি। ত্বকের আদ্রতা ফিরিয়ে আনতে এই ক্রিমটি ব্যবহার করা হয়ে থাকে। এই ক্রিমটির প্রাকৃতিক উপাদান যেমন লেবু , টমেটো সহ অনেক উপাদান দিয়ে গঠিত। এই ক্রিম ব্যবহারে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই । এখানে কোন রাসায়নিক পদার্থ ব্যবহার করা হয়নি।

Ponds gold  radiance youthful Night cream

এই ক্রিমটি আপনার ত্বকের মেছতা, কালো দাগ এর মত বিভিন্ন সমস্যা সমাধান করে। বয়স বাড়ার সাথে সাথে আমাদের ত্বকের উপর যে প্রভাব পড়ে তা সারিয়ে তুলতে  এই নাইট ক্রিমের ভূমিকা অনেক। এই ক্রিমটি ব্যবহারে আপনি উজ্জ্বল ও তারুণ্যতা লাভ করবেন। এবং ত্বকের সব ধরনের সমস্যা থেকে মুক্তি পাবেন।

তৈলাক্ত ত্বকের জন্য কোন ক্রিম ভালো tahablog 

  1. Himalaya Revitalizing Night cream
  2. Olay Natural White All One Fairness Night cream
  3. Lotus Herbals Nutranite Night cream
  4. Loreal Paris White perfect Night cream
  5. Ponds gold  radiance youthful Night cream

উপসংহারঃ কোন ক্রিম মুখের জন্য ভালো - কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো  tahablog

আশা করি আপনারা সবাই আজকের এই আর্টিকেল পড়ে ভাল কিছু জানতে পেরেছেন । আপনারা জানতে পেরেছেন কোন ক্রিম মুখের জন্য ভালো কোন নাইট ক্রিম সবচেয়ে ভালো। উপরে বর্ণিত ক্রিমগুলো ছাড়াও আরো অনেক ক্রিম রয়েছে যেগুলো ব্যবহার করা যায় । যে সকল নারীরা সচেতন এবং তাদের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনতে চায় তারা বর্তমানে নাইট ক্রিম ব্যবহার করে থাকে। আপনি চাইলে ব্যবহার করতে পারেন। আজকের মত এখানেই শেষ করলাম ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Newsvander24
    Newsvander24 March 28, 2023 at 1:50 AM

    মেছতা দূর করার ক্রিম এর নাম

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩