মালয়েশিয়া যেতে কত টাকা লাগে - মালয়েশিয়া ভিসার দাম কত - মালয়েশিয়া টাকার রেট

আপনি যদি মালয়েশিয়া যেতে চান তবে আপনাকে অবশ্যই মালয়েশিয়া সম্পর্কে কিছু বেসিক ধারণা নিতে হবে। সেগুলো হল মালয়েশিয়া যেতে কত টাকা লাগে - মালয়েশিয়া ভিসার দাম কতো- মালয়েশিয়া টাকার রেট সম্পর্কে। আপনি যদি এগুলো না জেনে থাকেন তবে আপনি সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই চলুন এই পর্বের মাধ্যমে জেনে নেওয়া যাক মালয়েশিয়া যেতে কত টাকা লাগে - মালয়েশিয়া ভিসার দাম কত - মালয়েশিয়া টাকার রেট সম্পর্কে বিস্তারিত।
মালয়েশিয়া যেতে কত টাকা লাগে - মালয়েশিয়া ভিসার দাম - মালয়েশিয়ার টাকা রেট
আপনি যদি মালয়েশিয়া যাওয়ার পরিকল্পনা করে থাকেন তবে অবশ্যই আপনাকে প্রথমেই জানতে হবে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে। আপনার পূর্বে থেকে জেনে রাখা ভালো মালয়েশিয়া ভিসার দাম কত এবং মালয়েশিয়ার টাকার রেট সম্পর্কে। আপনার এ সকল প্রশ্নের উত্তর পাবেন আজকের এই পর্বে। চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়া যেতে কত টাকা লাগে - মালয়েশিয়া ভিসার দাম - মালয়েশিয়ার টাকা রেট সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ মালয়েশিয়া যেতে কত টাকা লাগে - মালয়েশিয়া ভিসার দাম - মালয়েশিয়ার টাকা রেট

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে  - মালয়েশিয়া ভিসার দাম কত

আপনি যদি মালয়েশিয়া যেতে কত টাকা লাগে মালয়েশিয়া ভিসার দাম কত জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়া যেতে কত টাকা লাগে মালয়েশিয়া ভিসার দাম কত। আপনি যদি বর্তমানে মালেশিয়া যেতে চান তাহলে বর্তমান বাজার মূল্য অনুযায়ী আপনার খরচ হবে দুই লক্ষ টাকা থেকে তিন লক্ষ টাকা এবং এর সঙ্গে আপনার বাসা যদি গ্রাম অঞ্চলে হয়ে থাকে তাহলে আপনাকে অনেকবার ঢাকায় যাওয়া আসা করতে হতে পারে ভিসা কনফার্মেশন এর জন্য। আবার অনেক ক্ষেত্রে দ্রুত কাগজপত্র পাওয়ার জন্য আপনাকে হয়তো বিভিন্ন ধরনের দালালকে টাকা দেওয়ার প্রয়োজন হতে পারে। সব মিলিয়ে আপনাকে ধরে নিতে হবে মোটামুটি চার লক্ষ টাকার মতন লাগতে পারে মালয়েশিয়া একদম কমপ্লিট ভিসায় যেতে।

মালয়েশিয়া ফ্রি ভিসার দাম

মালয়েশিয়াতে যাওয়ার জন্য মূলত দুই ধরনের ভিসা রয়েছে। একটা হচ্ছে মালয়েশিয়া ফ্রি ভিসা এবং আরেকটি হলো মালয়েশিয়া কোম্পানি ভিসা বা ফ্যাক্টরি ভিসা। আপনি যদি মালেশিয়াতে ফ্রি ভিসায় যেতে ইচ্ছুক হন তাহলে আপনার জন্য এটা জানা আবশ্যক যে মালয়েশিয়া যেতে ফ্রি ভিসায় কেমন খরচ পরে।
বর্তমানে মালয়েশিয়া ফ্রি ভিসা এবং কোম্পানি ভিসা দুই ধরনের ভিসাই চালু রয়েছে। আপনি চাইলে যে কোন এক ধরনের ভিসায় যেতেই পারেন। মালয়েশিয়াতে ফ্রি ভিসায় গেলে আপনি অনেক ধরনের সুযোগ-সুবিধা পেতে পারেন। যেমন আপনি ইচ্ছে করলেই যে কোন সময় যে কোন কোম্পানিতে চাকরি করতে পারবেন। এক্ষেত্রে আপনার কোন কোম্পানির কাছে বাধ্যবাধকতা নেই। আবার আপনি ইচ্ছে করলেই এক কোম্পানিতে কাজ করতে করতে অন্য কোম্পানিতেও যেতে পারবেন যেটা কোম্পানি ভিসায় আপনি পাবেন না। ফ্রি ভিসার আরেকটি সুবিধা হল এখানে আপনি কোম্পানি ভিসার চাইতে অধিক ইনকাম করতে পারবেন এবং নিজের স্বাধীনতা মত কাজ করতে পারবেন। যেটা কোম্পানি বিষয় আপনি করতে পারবেন না। আপনাকে ওই কোম্পানির আন্ডারে কাজ করতে হবে।

তবে মনে রাখবেন, ফ্রি ভিসায় মালয়েশিয়া গেলে অনেক সময় কাজ পাওয়া যায় না বা কাজের জন্য অনেক ঘুরতে হয়। কিন্তু কোম্পানির ভিসায় আপনার কাজ থাকুক কিংবা না থাকুক ওই কোম্পানি আপনাকে বেতন দিতে বাধ্য থাকবে। তাহলে বর্তমান সময়ে ফ্রি ভিসায় মালয়েশিয়া যাওয়ার জন্য আপনাকে তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা থেকে চার লক্ষ টাকা খরচ করতে হতে পারে।

মালয়েশিয়া কোম্পানি ভিসা - মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা

আমরা ইতিপূর্বে জেনেছি মালয়েশিয়া যাওয়ার জন্য ফ্রি ভিসায় কত টাকা খরচ হয়। অনেকেই আছেন যারা মালয়েশিয়াতে কোম্পানি ভিসায় যেতে ইচ্ছুক তাদের জন্য এই পর্বটি। তাহলে চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়া কোম্পানি ভিসা/ মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসায় যেতে কত টাকা লাগে।

শুধুমাত্র মালয়েশিয়া নয় অন্যান্য দেশেও ফ্রি ভিসা চাইতে কোম্পানি ভিসার মূল্য অনেকটা কম পাওয়া যায়। এর মূল কারণ আপনি কোম্পানি  ভিসায় গেলে ফ্রি ভিসার চাইতে একটু কম টাকা ইনকাম করতে পারবেন এবং আপনাকে ওই কোম্পানির আন্ডারেই কাজ করতে হবে। আপনি চাইলেও অন্য কোন কোম্পানির আন্ডারে কাজ করতে পারবেন না কিংবা অন্য কোন জায়গায় কাজের সন্ধানও করতে পারবেন না।

আপনি যদি মালয়েশিয়ায় কোম্পানি ভিসায় যেতে চান তাহলে আপনার মালয়েশিয়ায় ফ্রি ভিসার চাইতে খরচ একটু কম পড়বে কারণ কোম্পানি ভিসায় গেলে কোম্পানি আপনার বিমান ভাড়া সহ অনেক কিছু সেক্রিফাইস করে। আর কোম্পানি ভিসার আরো একটি সুবিধা হল আপনার কাজ থাক কিংবা না থাক কোম্পানি আপনাকে বেতন দিতে বাধ্য থাকবে। তাহলে আপনি যদি মালেশিয়ায় কোম্পানি ভিসায় যেতে ইচ্ছুক হন তাহলে আপনার খরচ হতে পারে সর্বোচ্চ ২ লক্ষ থেকে তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকার মতন।

মালয়েশিয়া কাজের বেতন কত

আপনি যদি মালয়েশিয়া কাজের বেতন কত জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়া কাজের বেতন কত।আমরা ইতোমধ্যে জেনে এসেছি যে মালেশিয়া যেতে মোটামুটি  প্রায় তিন লক্ষ টাকা থেকে চার লক্ষ টাকা লাগে। অনেকের মনেই প্রশ্ন জাগে যে এত টাকা দিয়ে মালেশিয়া যাব কিন্তু মালেশিয়া গিয়ে কত টাকা বেতনের কাজ পাব। মালয়েশিয়া গিয়ে কত টাকা বেতনের কাজ পাবেন সেটা যদি আপনি না জেনে মালেশিয়া যান তাহলে আপনার অনেক ক্ষতি হতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক মালেশিয়ায় কাজের বেতন কত।

অনেকে দালালের মাধ্যমে মালয়েশিয়া কিংবা বিভিন্ন দেশে পাড়ি জমায় অধিক টাকা ইনকামের আশায়। কিন্তু শোনা যায় নিয়ে যাওয়ার পর তেমন কাজ দেয় না কিংবা বেতন কম দেয়। এক্ষেত্রে আপনি যদি আগেই জেনে যান যে মালেশিয়ায় কাজের বেতন কি রকম হয় তাহলে আপনার জন্য খুবই উপকার হবে।
আপনি যদি ফ্রি ভিসায় মালেশিয়া যান তাহলে ভালো মানের টাকা ইনকাম করতে পারবেন। তবে অবশ্যই মনে রাখবেন এক্ষেত্রে কোন একজন ভালো মানুষের মাধ্যমে আপনাকে যেতে হবে কিংবা আপনার যদি কোন নিকট আত্মীয় মালয়েশিয়া থেকে থাকেন তার মাধ্যমেও যেতে পারেন। তবে আরেকটি বিষয় আপনি কত টাকা ইনকাম করে সেটা নির্ভর করবে আপনি কতটা কাজ করছেন কিংবা আপনি কেমন পরিশ্রম করছেন তার ওপর। আপনি যদি বেশি পরিশ্রম করেন তাহলে অবশ্যই বেশি টাকা ইনকাম করতে পারবেন এবং পরিবারের চাহিদা মেটাতে পারবেন।

আবার আপনি যদি কোম্পানি ভিসায় যেয়ে থাকেন তাহলে আপনার ইনকাম অনেক কম হবে কারণ আপনি যে কোম্পানির আন্ডারে গিয়েছেন সেই কোম্পানি আপনার বিমান খরচ এবং অন্যান্য খরচ বহন করেছে। মালয়েশিয়ায় কোম্পানি ভিসায় কাজ করলে আপনি বর্তমানে সর্বোচ্চ 30 হাজার টাকা থেকে 50 হাজার টাকার মত ইনকাম করতে পারবেন এবং এই টাকাটাও দেশের তুলনায় কম টাকা নয় কিন্তু। আবার আপনি যদি মালেশিয়ায় ফ্রি ভিসাই গিয়ে থাকেন তাহলে আপনার মাসিক ইনকাম হবে সর্বোচ্চ 50 হাজার টাকা থেকে এক লক্ষ টাকা পর্যন্ত।

মালয়েশিয়া টাকার রেট

প্রিয় পাঠক, জীবিকার তাগিদে কিংবা ভবনের উদ্দেশ্য যাই হোক না কেন আমাদের মধ্যে অনেকেই আছেন যারা বিভিন্ন দেশে ভ্রমণ করে থাকেন। বাংলাদেশ সহ অনেক দেশের মানুষই উন্নত জীবিকার উদ্দেশ্যে মালয়েশিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশে শ্রমিক হিসেবে গিয়ে থাকেন। এবং পরিবার এবং দেশের উন্নতিতে তাদের কষ্টে অর্জিত অর্থ দেশে পাঠায়। কিন্তু আপনি যদি মালয়েশিয়া টাকার রেট সম্পর্কে অবগত না হন তাহলে আপনি কম মূল্য পেয়ে থাকবেন। আমাদের আজকের এই পর্বটি যারা বিদেশ থেকে টাকা পাঠাচ্ছেন তাদের জন্য। এরপর থেকে মালয়েশিয়া টাকার সঠিক রেট জেনে তারপরে দেশে টাকা পাঠাবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়া টাকার রেট কত?

মালয়েশিয়া টাকা  কে রিংগিত বলে।

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩
বাংলাদেশের ২৪.১৭টাকা।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩
বাংলাদেশের ২৪১৭.৪৬ টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩
বাংলাদেশের ৩৬,২৬১.৯৪৫ টাকা।

মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩
বাংলাদেশের ৪৮৩৪৯.২৬ টাকা।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে

আপনি যদি মালয়েশিয়া ভিসা কবে খুলবে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বের মাধ্যমে আপনি জানতে পারবেন মালয়েশিয়া ভিসা কবে খুলবে সেই সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়ার ভিসা কবে খুলতে পারে সেই সম্পর্কে বিস্তারিত।করোনার মহামারীর কারণে ২০২০ সাল থেকে মালয়েশিয়া কলিং ভিসা বন্ধ ছিল। কিন্তু বর্তমান সময়ে মালয়েশিয়া কলিং ভিসা খুলে দেওয়া হয়েছে। ২০২২ সালের শেষের দিকে এই ভিসা খুলে দেওয়া হয়েছে। তাই আপনি চাইলেই বর্তমান সময়ে যেকোনো ভিসায় মালয়েশিয়া যেতে পারবেন।

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসার বেতন কত

বর্তমানে আমরা অনেকেই মালয়েশিয়ায় ফ্যাক্টরি ভিসায় কিংবা কোম্পানি ভিসায় যেতে চাই। বর্তমানে মালয়েশিয়াতে ফ্যাক্টরি ভিসায় প্রচুর পরিমাণে লোক নিয়োগ দিচ্ছে। আপনি যদি ফ্যাক্টরি ভিসায় মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার তিন লক্ষ টাকা থেকে চার লক্ষ টাকা মতন খরচ হবে। মূলত মালয়েশিয়া যেতে ২ লক্ষ টাকার মতো খরচ লাগে। কিন্তু মোট খরচ  নির্ভর করে আপনি কোন এজেন্সি কিংবা কোন দালালের মাধ্যমে যাচ্ছেন তার উপর। এবার চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসার বেতন কত।

মালয়েশিয়ায় কোম্পানি ভিসা বা ফ্যাক্টরি ভিসার বেতন একটু কম হয়ে থাকে কারণ আপনি যেহেতু কোম্পানির আন্ডারে যাচ্ছেন সেহেতু ইনকাম একটু কম হবে। আপনি যদি মালয়েশিয়াতে কোম্পানি ভিসা তে কাজ করেন তাহলে আপনি সর্বোচ্চ ৩০ হাজার টাকা থেকে পঞ্চাশ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে

গত তিন বছর যাবত একটানা মালয়েশিয়ার ভিসা বন্ধ ছিল এবং কোন লোক বৈধ এবং অবৈধ কোনভাবেই মালেশিয়া যেতে পারেনি। বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার জন্য বাংলাদেশের কিছু অসাধু লোক সিন্ডিকেটের মাধ্যমে মালেশিয়ায় লোক পাঠাতো আর এটা মালয়েশিয়া সরকার জেনে যাওয়ার পর বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া বন্ধ করে দেয়। এছাড়াও গত দুই থেকে তিন বছর যাবত মহামারী করোনার কারণে একই সাথে দুটোর সমস্যার জন্য শ্রমিক নেওয়ার ক্ষেত্রে কিংবা মালয়েশিয়া যে কোন কারণে যাওয়ার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়।

উক্ত সমস্যা সমাধানের লক্ষ্যে ২০২১ সালের ১৯শে ডিসেম্বর বাংলাদেশ সরকার এবং মালয়েশিয়া সরকারের মধ্যে চুক্তিবদ্ধ স্বাক্ষর হয়। এবং এর স্বাক্ষরে মালয়েশিয়া এবং বাংলাদেশের মধ্যে ভিসা চালু করে দেওয়া হয়েছে। তাই বর্তমানে যারা মালয়েশিয়া ওয়ার্ক পারমিট ভিসায় কাজে যেতে চান তারাও চাইলে মালয়েশিয়া যেতে পারেন। এছাড়াও মালয়েশিয়ায় আরো বিভিন্ন ধরনের ভিসা বর্তমানে চালু রয়েছে।

শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে এতক্ষণে নিশ্চয়ই মালয়েশিয়া যেতে কত টাকা লাগে - মালয়েশিয়া ভিসার দাম - মালয়েশিয়ার টাকা রেট সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। আপনার যদি এই পর্বটি সম্পর্কে কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩